Main Menu

ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র যৌথভাবে হানা দিক পাকিস্তানে-প্রাক্তন মার্কিন সিনেটর ল্যারি প্রেসলার

সন্ত্রাসবাদ ইস্যুতে ক্রমাগত পাকিস্তানের বিরুদ্ধে কূটনৈতিক চাপ বাড়িয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের ট্রাম্প প্রশাসন। আগেই এক মার্কিন গোয়েন্দা সংস্থা পাকিস্তানের পরমাণু অস্ত্রঘাঁটি জঙ্গিদের কব্জায় চলে যাওয়ার আশঙ্কা প্রকাশ করেছিল।

এবার সেই জায়গা থেকে একধাপ এগিয়ে পাকিস্তানের পরমাণু অস্ত্র ঘাঁটি ধ্বংস করতে ইন্দো-মার্কিন যৌথ অভিযানের ডাক দিলেন প্রাক্তন মার্কিন সিনেটর ল্যারি প্রেসলার।প্রাক্তন মার্কিন সিনেটর ল্যারি প্রেসলারের মতে, ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্র যৌথভাবে হানা দিক পাকিস্তানে। যাতে তাদের পরমাণু অস্ত্রভাণ্ডার ধ্বংস করে দেওয়া যায়। পাশাপাশি তিনি এও বলেন যে, প্রেসিডেন্ট ট্রাম্প পাকিস্তানের বিরুদ্ধে যেভাবে কড়া মনোভাব দেখাচ্ছেন তাতে, ভারতের জন্য তিনি শ্রেষ্ঠ মার্কিন প্রেসিডেন্ট প্রমাণিত হতে চলেছেন।

ল্যারি প্রেসলার বলেন, ‘পাকিস্তানের জন্য সমস্ত মার্কিনি সাহায্য বন্ধ করে দেওয়া হোক। ভারত ও পাকিস্তানকে কখনোই একই নজরে দেখা উচিত নয়। ভারতের গণতন্ত্র আছে। পাকিস্তানের নেই। পাকিস্তান ও বিশেষত আইএসআই আমাদের মিথ্যে কথা বলেছে।

’প্রেসলারের লেখা বই ‘নেইবারস ইন আর্মস’-এর প্রকাশ অনুষ্ঠানে এই কথা বলেছেন তিনি। ৭৫ বছরের এই মার্কিন রাজনীতিক ২০১৬ সালের মার্কিন রাষ্ট্রপতি নির্বাচনে হিলারি ক্লিন্টনকে সমর্থন করেছিলেন। সেই ব্যাক্তিত্বের মুখেই ভারত-পাকিস্তান অবস্থান নিয়ে ট্রাম্পের গুণগান অনেকটাই আশ্চর্য করেছে অনেককে।

পাশাপাশি, তিনি পাকিস্তান ইস্যুতে মোদী সরকারের অবস্থানেরও ভূয়সী প্রশংসা করেন।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া

Comments

comments






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Facebook

Likebox Slider Pro for WordPress