Homeজাতীয় সংবাদ

বিলুপ্ত প্রজাতির ৩ মন ওজনের বাঘ মাছ লাখ টাকায় বিক্রি

বিলুপ্ত প্রজাতির ৩ মন ওজনের বাঘ মাছ লাখ টাকায় বিক্রি
Like Tweet Pin it Share Share Email

সিলেটের ঐতিহ্যবাহী লাল বাজারে বিলুপ্ত প্রজাতির প্রায় তিন মন ওজনের একটি বাঘ মাছ ১ লাখ টাকায় বিক্রি হয়েছে। সোমবার ভোরবেলায় ১ লাখ টাকায় সেই বাঘ মাছটি ক্রয় করেন লাল বাজারের ব্যবসায়ী আলা উদ্দিন।

পরে লাল বাজার ব্যবসায়ী সমিতির পরামর্শক্রমে এবং সিলেটের সর্ব মহলের মানুষ যাতে বাঘ মাছ ক্রয় করে খেতে পারেন সে সুবিধার স্বার্থে মাছটি কেটে প্রতি কেজি ১ হাজার ৫শ’ টাকা দরে বিক্রি করা হয়। বাঘ মাছটির খবর সর্বমহলে ছড়িয়ে পড়লে মাছটি এক নজর দেখার জন্য লাল বাজারে মানুষের উপচে পড়া ভীড় জমে উঠে।

বিক্রেতা আলা উদ্দিন জানান, বাঘ মাছটি বাজারে আনার পর ক্রেতার চেয়ে উৎসুক জনতার ভিড়ই হচ্ছে বেশি। মাছটি ১ লাখ টাকায় ক্রয় করে কেটে ওজনে বিক্রি করছি। সকল মানুষের মধ্যে মাছটি খাওয়ার সুযোগ করে দিতে পারায় আমি আনন্দিত।

উল্লেখ্য, বিশ্বনাথ উপজেলার লামা কাজী এলাকার সুরমা নদী থেকে স্থানীয় এক জেলে গত রবিবার গভীর রাতে ভেড় জাল দিয়ে প্রায় তিন মন ওজনের বিশাল এই বাঘ মাছটি শিকার করে। পরে একটি পিক আপ ভ্যান যোগে মাছটি লাল বাজারে এনে ১ লাখ টাকায় বিক্রি করে। সিলেট শহরে মাছ বাজারের মধ্যে লালবাজার ঐতিহ্যবাহী ও প্রসিদ্ধ। দেশের বিভিন্ন স্থান থেকে বাঘ মাছ সহ বিভিন্ন প্রজাতের বড় বড় মাছ এ বাজারে উঠে।

Comments (0)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Need Help? Chat with us