Main Menu

ট্রাম্পকে জীবিত কিংবা মৃত চাই: আলকায়েদা

আমেরিকান ম্যাগাজিন নিউজ উইক জানায়, সম্প্রতি আলকায়েদা ‘হিজরাহ’ শিরোনামে প্রকাশিত তাদের এক প্রচার-পত্রে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে জীবিত কিংবা মৃত গ্রেপ্তারের হুমকি দেয়।

ম্যাগাজিনটি জানায়, আলকায়েদা গত কয়েক মাসে তাদের প্রয়াত নেতা বিন লাদেনের পুত্রকে ব্যবহার করে নেটে বেশ সরব থেকেছে। আর এখন মনোযোগ আকর্ষণে ট্রাম্পকে ব্যবহার করছে। সবুজ প্রচ্ছদে প্রকাশিত তাদের এ-ঘোষণায় ইসলামের বিরুদ্ধাচরণের জন্য ট্রাম্পকে জীবিত কিংবা মৃত গ্রেপ্তারের জন্য অনুসারীদের উদ্বুদ্ধ করা হয়।

ওই ঘোষণায় আরো বলা হয়, উপেক্ষা, ঘৃণা, বিশ্বাসঘাতকতা, অত্যাচার, চরমপন্থা, অপহরণ, হত্যা, গণহত্যার জন্য ট্রাম্পকে গ্রেপ্তারের নির্দেশনা দেয়া হচ্ছে।

নিউজ উইক আরো জানায়, ঘোষণায় আফগানিস্তানে মার্কিন সেনাশক্তি বৃদ্ধিপ্রসঙ্গে বলা হয়, ট্রাম্প আফগানিস্তানে জয় নিশ্চিত করার কথা বলছে! আমরা মার্কিন জনগণকে বলছি, তোমাদের কি আফগানিস্তানে আরব মুজাহিদ ও তালেবানকে বুশ ও ওবামার পরাজিত না করার ব্যর্থতা’র ইতিহাস জানা নেই!

ঘোষণায় ‘আফগানিস্তান মার্কিন সৈন্যদের সমাধিক্ষেত্র হবে’ তালেবানের এমন পূর্বউদ্ধৃতি স্মরণ করিয়ে দেয়া হয়। পাশাপাশি, ম্যাগাজিনে তালেবান ও আলকায়েদার মধ্যকার সম্পর্ক ও জোট এবং আফগানিস্তানে ইসলামিক স্টেটের উত্থানরোধে তাদের উভয়ের কর্মকাণ্ডের বিস্তারিত বিবরণ দেয়া হয়।

সূত্র: আলজাজিরা

Comments

comments






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*

Facebook

Likebox Slider Pro for WordPress